14 July- 2024 ।। [bangla_date]


ইলিশ শিকারের দায়ে বরিশালে একদিনে ৩০ জেলের কারাদন্ড

বরিশাল প্রতিনিধি ॥ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের অপরাধে বরিশালে বিভাগের বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করে গত ২৪ ঘণ্টায় ৩০ জেলেকে কারাদন্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গেলো ২০ দিনের পুরো অভিযানে এখন পর্যন্ত ৭০২টি মামলায় ৭৭২ জন জেলেকে বি‌ভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হলো। পাশাপা‌শি ১৩ লাখ ১ হাজার ৬০০ টাকা জ‌রিমানা আদায় করা হয়।
বিভাগীয় মৎস্য অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১২ অক্টোবর থেকে ১ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে ২ হাজার ৫২৭টি অভিযান পরিচালনা করা হয়েছে এবং ৯৩৯টি মোবাইল কোর্ট করা হয়েছে। যেখানে গেলো ২০ দিনে বরিশাল বিভাগে ২৯৩ বার বি‌ভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ৩ হাজার ৯৯২ বার বি‌ভিন্ন মাছঘাট, ৬ হাজার ৭৩৮ বার বি‌ভিন্ন আড়ত ও ৪ হাজার ৪৩২ বার বি‌ভিন্ন বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরের জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।
এ সময়ের মধ্যে অভিযানে ১৪ হাজার ৯২ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। পাশাপাশি ৯‌ কো‌টি ১২ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা মূল্যের ৪৪ লাখ ৮১ হাজার ৬০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। এছাড়া জব্দ হওয়া সামগ্রী নিলাম করে আয় হয়েছে ৬ লাখ ১২ হাজার ৬০০ টাকা।
মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন জানান, ১১ অক্টোবর দিনগত মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের ৭ হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজনন স্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ ও বিপণন নিষিদ্ধ থাকছে। এ সময়ে বরিশাল বিভাগের ৩ লাখ ৭ হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক