28 February- 2024 ।। [bangla_date]


ঝালকাঠি পৌরসভায় ফিরাজা আমুর স্মরণে মেয়র লিয়াকত আলী তালুকদারের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে পৌর কর্মকর্তা ও কর্মচারীগন-দূরযাত্রা।

ঝালকাঠি ও নলছিটিতে ফিরোজা আমুর স্মরণে দোয়া

দূরযাত্রা রিপোর্ট ঃ বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি’র সহধর্মিনী ফিরোজা আমুর ১৬তম মৃত্যুবার্ষিকী পালন করেছে জেলা আওয়ামীলীগ ও বিভিন্ন সংগঠন।
এ উপলক্ষ্যে ঝালকাঠি পৌরসভা মিলাদ মাহফিলের আয়োজন করেছে। বুধবার সকাল ১১টায় পৌরসভার বঙ্গবন্ধু কর্নারে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, প্যানেল মেয়র তরুন কর্মকার, পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদ, হাবিবুর রহমান হাবিল, তাছলিমা বেগম, মালা বেগম, পৌর সচিব শাহিন সুলতানা নির্বাহী প্রকৌশলী অলোক সমাদ্দারসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছে। ফিরোজা আমু সামাজিক এবং জনদরদি মহীয়সী নারী হিসেবে জননেতা আলহাজ্ব আমির হোসেন আমুর পাশে থেকে জীবিতকালীন সময়ে মানুষের সেবা করেছেন।
এদিকে বেলা ১টায় আলহাজ্ব আমির হোসেন আমুর বাসভবনে জেলা আওয়ামীলীগ পৃথকভাবে স্মরনসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সরদার মোঃ শাহ আলমের সভাপতিত্বে স্মরণ সভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড খান সাইফুল্লাহ্ পনির ও দলীয় নেতারা বক্তব্য রাখেন। এসময় দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং সাধারণ মানুষের উপস্থিতিতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এ ছাড়াও ফিরোজা আমুর ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঝালকাঠিতে হাফিজী পড়ুয়া শিক্ষার্থীদের কোরআন শরীফ উপহার দিয়েছেন জেলা শ্রমিক লীগ আহবায়ক মো. ছবির হোসেন। ১ নভেম্বর বিকেলে শহরের ফকিরবাড়ি এছাহাকিয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে উপহার তুলে দেন ঝালকাঠি শ্রমিক লীগের আহবায়ক মো. ছবির হোসেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার আছরবাদ শহরের ফকির বাড়ি জামে মসজিদে দোয়া মোনাজাত ও কোরআন শরীফ বিতরণের সময় মসজিদের ইমাম মাওলানা আলমঙ্গীর হোসেনসহ স্থানীয় মুসুল্লিরা উপস্থিত ছিলেন।
নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি জানান, আলহাজ্ব আমির হোসেন আমু এমপির সহধর্মিণী ফিরোজা আমুর ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নলছিটিতে মিলাদ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার যোহর বাদ উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মরহুমার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মিলাদ মাহফিলে ভার্চুয়ালী মোনাজাতে অংশগ্রহণ করেন ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এমপি। এছাড়াও একই দিন সকালে নলছিটি পৌরসভার আয়োজনে ও আসর বাদ উপজেলা যুবলীগের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমা ফিরোজা আমুর স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, উপজেলা যুবলগি আহবায়ক মামুন তালুকদার, যুগ্ন-আহবায়ক সৈয়দ শাওন ইসলাম বাবুসহ যুবলীগ নেতাকর্মী, কাউন্সিলরবৃন্দ ও পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী ও উপস্থিত ছিলেন। উল্লেখ্য মরহুমা ফিরোজা আমু-২০০৭ সালের ১ নভেম্বর ঢাকাস্থ তাঁর নিজ বাসবভনে ইন্তোকাল করেন।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক ঝালকাঠিতে রিপন মল্লিককে পাওনা টাকার জন্য পরিকল্পিত হত্যার অভিযোগ আটক প্রবাসীর স্ত্রী গণকর্মচারী শৃংখলা আচরণ বিধি অমান্য করায় ঝালকাঠি সদর হাসপাতাল তত্ত্বাবধায়ককে শোকজ নলছিটি সেচ্ছাসেবকলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা ॥ জড়িতদের গ্রেফতারে এসপি‘র নির্দেশ বেসরকারি ভাবে ঝালকাঠি-১ আসনে নৌকার ওমর ঝালকাঠি-২ আসনে আমু বিজয়ী ঝালকাঠিতে ভোট চেয়ে আমু’র গনসংযোগ ঝালকাঠির সুগন্ধা নদীতে সিন্ডিকেটের অবৈধ বালু উত্তোলন থামছেনা