14 July- 2024 ।। [bangla_date]


ঝালকাঠিতে নবনির্মিত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধনের পর দোয়ায় অংশ নেন এমপি আমির হোসেন আমু-দূরযাত্রা।

ঝালকাঠি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধন

হাসনাইন তালুকদার দিবস, ঝালকাঠি ঃ ঝালকাঠি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত বহুতল ভবনটি উদ্বোধন করা হয়েছে। ৭ নভেম্বর সকালে প্রধান অতিথি হিসেবে ভবনের ফলক উম্মোচন ও দোয়া করে দৃষ্টিনন্দন ভবনটি উদ্বোধন করেন আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু। এ সময় উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মো. ওয়ালিউল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. পারভেজ শাহরিয়ার সহ বিচারকবৃন্দ, পৌর মেয়র লিয়াকত আলী তারুকদার এবং আইনজীবীগন।
এটি উদ্বোধনের মধ্য দিয়ে ঝালকাঠির আদালত ভবনের স্থান সংকুলান সমস্যা সমাধানের পাশাপাশি বিচারকার্যে গতি বাড়বে বলে মনে করেন আইনজীবী ও বিচারপ্রার্থীরা। প্রকল্প সংশ্লীষ্টরা জানান নির্ধারিত সময়ের মধ্যেই ভবনটি হস্তান্তর করা হয়েছে।
ঝালকাঠি জেলা জজ আদালত ভবনের বিপরীত পাশে ১.৭৫ একর জমির উপর ২০১৮ সনের ১৫ সেপ্টেম্বর ভবনের নির্মান কাজ শুরু হয়। ৫০ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে ১২ তলা ভিত বিশিষ্ট ৮তলা এই ভবনটিতে রয়েছে আধুনিক সুযোগ সুবিধা। বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুবিধার জন্য এখানে রয়েছে ২২টি এজলাশ, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ৫০০ কেবি সাবস্টেশন, অত্যাধুনিক ৩টি লিফট (একটি বিচারকদের জন্য ও অপর দুইটি আদালতের অন্যান্য কর্মচারী ও বিচারপ্রার্থীদের জন্য), দৃষ্টিনন্দন লাইব্রেরী, কনফারেন্স রুম এবং বিচারকদের খাস কামড়া, ব্রেস্ট ফিডিং কর্ণার, নামাজের কক্ষ । এছাড়াও এখানে নারী ও পুরুষদের জন্য পৃথক হাজতখানাসহ প্রয়োজনীয় অফিস রুম এবং শৌচাগাড়ের ব্যবস্থা রাখা হয়েছে। গতপূর্ত বিভাগের এই কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্স এর স্বত্বাধিকারী মো. মনিরুল ইসলাম তালুকদার বলেন, ‘২০১৮ সালের ১৫ সেপ্টম্বর ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি ভিত্তি প্রস্তর স্থাপন করে ভবন নির্মান কাজের উদ্বোধন করেন। পাঁচ বছরে নির্মান কাজ সমাপ্ত করা হয়েছে।
জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক বনি আমিন বাকলাই বলেন, ‘দিনদিন মামলার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ঝালকাঠি আদালত চত্তরে বিচারপ্রার্থী ও আইনজীবীর সংখ্যা বেড়েই চলছে। এতোদিন ভবন ও এজলাস সংকটের কারণে আইনি প্রক্রিয়া বিলম্ব হতো। নতুন এই ভবনটির ব্যবহার শুরু হলে বিচারক, বিচারপ্রার্থী ও আইনজীবীগণ স্বাচ্ছন্দে কার্যক্রম পরিচালনা করতে পারবে।
ঝালকাঠির গণপূর্ত বিভাগ নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব), ফয়সাল আলম বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা বিনির্মাণে যে উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছেন তারই অংশ হিসেবে এই ভবনটি নির্মান করা হয়েছে। ১২ তলা ভিত বিশিষ্ট অষ্টম তলা পর্যন্ত ভবনটি নির্মান করতে প্রথম টেন্ডারে ৫০ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয় ধরা হলেো পরবর্তীতে তা বৃদ্ধি করে ৬০ কোটি টাকার অধিক করা হয়েছে।
পরে ঝালকাঠি জেলা আইনজীবী সমিতি সদ্যদের সাথে মতবিনিময় সভা করেন আমির হোসেন আমু। জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ মোহম্মদ ওয়ালিউল ইসলাম, জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার মোহম্মদ আফরুজুল হক টুটুল।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক