27 July- 2024 ।। [bangla_date]


ঝালকাঠিতে বিএনপি নেতৃবৃন্দ আত্মগোপনে

রিয়াজুল ইসলাম, ঝালকাঠি ॥ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ১ দফা দাবীতে ৩য় পর্যায়ে ৮ ও ৯ নভেম্বরের অবরোধ ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে ঝালকাঠিতে । তবে সাধারণ মানুষের মধ্যে আতংক থাকায় প্রয়োজন ছাড়া ঘর তেকে বেশির ভাগ মানুষ বের হচ্ছেনা। কিন্তু অবরোধের সমর্থনে ঝালকাঠি জেলা বিএনপি নেতাকর্মীদের পিকেটিং বা মিছিল মিটিং করতে দেখা যাচ্ছেনা। পুলিশের কড়া নজরদারি এবং পাহারায় গাড়ি চলাচল করলেও জনমনে আতঙ্ক উদ্বেগ উৎকন্ঠা রয়েছে। স্বাভাবিক দিনের চেয়ে যানবাহন চলাচল ছিল সীমিত।
তবে হরতাল অবরোধে মাঠে নাই জেলা বিএনপি। গ্রেফতার আতংকে ঝালকাঠি শহরে কোন কর্মসূচী পালন করতে পারছে না তারা। ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর মুঠোফোনে জানান, ‘সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচিতে ঝালকাঠি জেলা বিএনপি’র আহ্বায়ক এড. সৈয়দ হোসেন ও সদস্য সচিব এড. শাহাদাৎ হোসেনের নেতৃত্বে কোন কর্মসূচী নেই। তারা আমাদের সাথে কোন যোগাযোগও রক্ষা করছে না। জেলা বিএনপি’র সদস্য সচিব হরতাল অবরোধ শুরুর পরের দিন থেকেই বাসায় তালা মেরে ফোন বন্ধ করে আত্মগোপনে। জেলার নেতাকর্মীরা তার সাথে যোগাযোগ করতে না পেরে হতাশ। ঘোষিত কর্মসূচী পালন না করে জেলা বিএনপি’র আহ্বায়কসহ অনেক আইনজীবীকে হরতাল অবরোধের মধ্যে মামলা পরিচালনায় আদালতে যেতে দেখা যায় । তিনি আরো বলেন, জেলে থাকা বিএনপি নেতাকর্মীদের আমরা খোঁজ খবর রাখছি এবং তাদের পাশে থাকার চেষ্টা করছি। কিন্তু জেলা বিএনপি’র সদস্য সচিব ও আহ্বায়ক তাদের কোন খোজ খবর নিচ্ছেন না। এদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ‘জনগনের জানমাল রক্ষায় যথাযথ ভাবে দায়িত্ব পালন করছে। আইন শৃঙ্খলা রক্ষা ও নাশকতা রোধে পুলিশ সজাগ ও সতর্ক রয়েছে। অপরাধীদের কোন অবস্থায় ছাড় দেয়া হবে না। এ প্রসঙ্গে আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে) এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন বলেন, আমরা কৌশলে মহাসড়কে আমাদের নেতাকর্মিদের নিয়ে পিকেটিং ও অবরোধ কাজ চালাচ্ছি। জেলা বিএনপির আহ্ববায়কের নেতৃত্বে ও পরামর্শে এ কাজ চলছে। যেহেতু সরকার দলীয়রা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করছে তাই আমরা কৌশল অবলম্বন করে কাজ চালিয়ে যাচ্ছি। যারা জেলা বিএনপির বিরুদ্ধে এসব অপপ্রচার করছে তারা ঘরে থাকায় আমাদের অবরোধ কার্যক্রম টের পাচ্ছেনা।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক