28 February- 2024 ।। [bangla_date]


ঝালকাঠিতে যুবলীগ আহ্বায়ক রেজাউল করিম জাকিরের নেতৃত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর বিশাল উন্নয়ন শোভাযাত্রা-দূরযাত্রা।

যুবলীগের ৫১ বছরে ঝালকাঠিতে শোভাযাত্রাসহ নানা আয়োজন

দূরযাত্রা রিপোর্ট ঃ ঝালকাঠিতে নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ভোর থেকে দিনব্যপী আয়োজনের মধ্যে ছিলো দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতীর পিতা এবং যুবলীগের প্রতিষ্ঠাতার প্রতিকৃতিতে মাল্যদান, জাতীর জনকের ভাষন মাইকে প্রচার, শোভাযাত্রা, আলোচনা সভা এবং কেক কাটা।
১১ নভেম্বর সকাল ১১ টায় ঝালকাঠি ফায়ার সার্ভিস মোড় সংলগ্ন রোনাল্ডস রোডে আলোচনা সভার আয়োজন করে জেলা যুবলীগ। অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আমু বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ। পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
জেলা যুবলীগের আহবায়ক রেজাউল করিম জাকির বলেন, ‘হরতাল অবরোধকারীরা দেশের শত্রু। শেখ মুজিব হত্যাকারী দল বিএনপিকে প্রত্যাখ্যান করেছে বাংলার মানুষ। বৈশ্বিক অর্থনৈতিক মন্দা থাকলেও এ দেশের কোনো মানুষ না খেয়ে নেই। আজ দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। অলোচনা সভায় জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামাল শরীফ বলেন, হ্যা/না ভোট দিয়ে বিএনপি অগনতান্ত্রীকভাবে ক্ষমতায় এসেছিলো। আর আওয়ামীলীগ এসেছিলো গনতান্ত্রীক ভাবে জনগনের ভোটে নির্বাচিত হয়ে। আসন্ন নির্বাচনের আগে ঘরে ঘরে উন্নয়নের তথ্য পৌছে দিতে হবে, বিএনপির নৈরাজ্য প্রতিহত করতে হবে এবং শেখ হাসিনার অধীনে আগামী নির্বাচন হবে সেই নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করবো। এটাই যুবলীগের প্রতি আমার আহব্বান।
প্রতিষ্ঠাবার্ষিকীর অলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ এর সভাপতি সরদার মো, শাহ আলম, সাধারন সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদ, ঝালকাঠি সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. ইমরান হোসেন শুক্তি, সাধারণ সম্পাদক আলী আজগর আকাশ, শফিকুর রহমান, জামাল হহোসেন মিঠু, যুবলীগ নেতা আমিনুল ইসলাম লাবলু, শহিদুল ইসলাম, ফয়সাল মাহমুদ সায়েম, শফিক ইসলাম সোহেল, সরোয়ার হোসেন স্বপনসহ আরো অনেকে। আলোচনা সভায় সভাপতিত্ব করেছেন জেলা যুবলীগের আহব্বায়ক পৌর কাউন্সিলর রেজাউল করিম জাকির। সঞ্চালনায় ছিলেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও কাউন্সিলর মো. কামাল শরীফ। 
এর আগে সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জেলা যুবলীগের নেতৃত্বে শহস্রাধিক নেতা কর্মী এতে অংশ নেয়। শহরের ফায়ার সার্ভিস মোড় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে একই স্থানে এসে সমাপ্ত করা হয়। দুপুর ১ টায় সভা মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন দলীয় নেতা কর্মীরা।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক ঝালকাঠিতে রিপন মল্লিককে পাওনা টাকার জন্য পরিকল্পিত হত্যার অভিযোগ আটক প্রবাসীর স্ত্রী গণকর্মচারী শৃংখলা আচরণ বিধি অমান্য করায় ঝালকাঠি সদর হাসপাতাল তত্ত্বাবধায়ককে শোকজ নলছিটি সেচ্ছাসেবকলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা ॥ জড়িতদের গ্রেফতারে এসপি‘র নির্দেশ বেসরকারি ভাবে ঝালকাঠি-১ আসনে নৌকার ওমর ঝালকাঠি-২ আসনে আমু বিজয়ী ঝালকাঠিতে ভোট চেয়ে আমু’র গনসংযোগ ঝালকাঠির সুগন্ধা নদীতে সিন্ডিকেটের অবৈধ বালু উত্তোলন থামছেনা