27 July- 2024 ।। [bangla_date]


ঝালকাঠি জেলা বিএনপি যুবদল ছাত্রদলের মিছিল ও পিকেটিং

দূরযাত্রা রিপোর্ট ঃ সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ১ দফা দাবীর পঞ্চম ধাপে সর্বাত্মক অবরোধের সমর্থনে ১৫ নভেম্বর ঝালকাঠি জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদল বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে। বরিশাল পটুয়াখালী সড়কের ঝালকাঠী জেলার নলছিটি উপজেলার দপদপিয়া অংশে , ঝালকাঠি – খুলনা আঞ্চলিক সড়কে বৈদারাপুর ও পিংড়ি এলাকায় এবং ঝালকাঠি-বরিশাল সড়কের ষাটপাকিয়া নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন এবং টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করেন ।
সরকারের পদত্যাগ এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন তত্বাবধায়ক সরকারের অধিনে দেয়ার দাবী জানিয়ে বিভিন্ন স্লোগান দেয়। পুলিশ খবর পেয়ে নেতা কর্মীদের আটক করতে সংশ্লিষ্ট এলাকায় ব্য্যাপক তৎপরতা চালায় এবং রাস্তা থেকে আগুন দেয়া টায়ার সরিয়ে নেয়। জেলা বিএনপি জানায়, পঞ্চম ধাপের অবরোধ শুরু হওয়ার পুর্বে মঙ্গলবার দিবাগত রাতে ঝালকাঠী সরকারী কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক মিরাজুল ইসলামকে মোল্লারহাট ইউনিয়নের নিজ বাড়ী থেকে এবং দপদপিয়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মোঃ রিমন আকন এর মটর বাইক বহনকারী ইউনিয়ন যুবদল নেতা মোঃ সজিব হোসেন কে নলছিটি থানা পুলিশ গ্রেফতার করে পুরাতন নাশকতা মামলায় আদালতে সোপর্দ করেছে ।
পুলিশের অব্যাহত ধর পাকর, গ্রেফতার আতংকের মধ্যেও বিএনপি নেতাকর্মীরা ঝালকাঠিতে জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. মোঃ শাহাদাৎ হোসেন এর নেতৃত্বে এবং সার্বিক ব্যবস্থাপনা ও তত্বাবধানে গ্রেফতার এড়িয়ে অবরোধ কর্মসুচী পালন করছেন বলে জানিয়েছেন ঝালকাঠী জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে) এ্যাড. মিজানুর রহমান মুবিন। তিনি আরো বলেন, ‘২০১৪ ও ২০১৮ এর মতন একটি একতরফা ভোটার বিহীন নির্বাচনের জন্য সরকার একই নীল নকশায় এগুচ্ছে। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আন্দোলন সংগ্রাম করছি,দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম চলবে।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক