28 February- 2024 ।। [bangla_date]


ছবি প্রতীকি।

ঢাকা-বরিশালে নাশকতায় জড়িত দু’সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

রিশাল প্রতিনিধি ॥ বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনিসহ দুই জনকে গেফতারের পর  প্রেস ব্রিফিং করেছে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। বুধবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় বরিশাল র‌্যাব-৮ এর ব্যাটালিয়ন সদর দপ্তর কার্যালয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে খন্দকার আল মঈন বলেন, আসন্ন জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকা যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনাকারী এবং ঢাকা-বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় একাধিক মামলার আসামি গ্রেফতারকৃত এই দুই জন। সম্প্রতি বরিশাল সদর এলাকা থেকে তাদের দু’জনকে গ্রেফতার করে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৮ এর একটি দল। ঢাকায় গত ২৮ অক্টোবর  বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্রে করে দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিল এলাকাসহ নানা স্থানে জনগনের উপর নৃশংসভাবে হামলা ও আক্রমণ চালায়। হামলাকারীরা এ সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলা, মহাসড়ক ও নানা যানবাহনে অগ্নিসংযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ফুটেজ ছেড়ে দেয়। যা ভাইরাল হয়। এ সময় গণমাধ্যমকর্মী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বহু মানুষের হতাহতের ঘটনা ঘটে। সম্প্রতি  বরিশাল-ঢাকা যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনা নেয়। গ্রেফতারকৃতরা দেশব্যাপী সহিংসতা চালিয়ে তার ভিডিও ফুটেজ হোয়াটসঅ্যাপের মাধ্যমে কয়েকটি বিদেশি নম্বরে পাঠিয়ে দিত। সহিংসতার ভিডিও ফুটেজটি দিয়ে দলীয় নেতাদের কাছ থেকে নিজের ক্রেডিট অর্জন করত। তারা দলের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশে আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দূরপাল্লার পরিবহন, বাস স্ট্যান্ড ও বরিশাল-ঢাকার যাত্রীবাহি লঞ্চসহ গুরুত্বপূর্ণ স্থানে সহিংসতা চালিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনায় লিপ্ত ছিল।
এছাড়া, গ্রেফতারকৃত রেজাউল করিম রনির সহযোগি হলেন আবির। রেজাউলের নির্দেশে আবির  বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, হামলা ও ভাঙ্গচুর কার্যক্রম পরিচালনা করত। ২০১৮ সালে নাশকতা মামলায় এক মাসেরও বেশি সময় জেল হাজতে ছিল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি। তার বিরুদ্ধে সদর থানায় এ পর্যন্ত ৫টির অধিক মামলা রয়েছে বলে জানান র‌্যাব-৮ এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
অপর এক সূত্রে জানা গেছে, গত ১৪ নভেম্বর ভোর ৪টার দিকে র‌্যাব পরিচয়ে নগরীর স্বদররোড এলাকা থেকে রেজাউল করিম রনি ও আবিরকে আটক করে নিয়ে যাওয়া হয়।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক ঝালকাঠিতে রিপন মল্লিককে পাওনা টাকার জন্য পরিকল্পিত হত্যার অভিযোগ আটক প্রবাসীর স্ত্রী গণকর্মচারী শৃংখলা আচরণ বিধি অমান্য করায় ঝালকাঠি সদর হাসপাতাল তত্ত্বাবধায়ককে শোকজ নলছিটি সেচ্ছাসেবকলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা ॥ জড়িতদের গ্রেফতারে এসপি‘র নির্দেশ বেসরকারি ভাবে ঝালকাঠি-১ আসনে নৌকার ওমর ঝালকাঠি-২ আসনে আমু বিজয়ী ঝালকাঠিতে ভোট চেয়ে আমু’র গনসংযোগ ঝালকাঠির সুগন্ধা নদীতে সিন্ডিকেটের অবৈধ বালু উত্তোলন থামছেনা