28 February- 2024 ।। [bangla_date]


নিউইয়র্ক বিএনপির এক পথসভায় বক্তব্য রাখছেন সেলিম রেজা -দূরযাত্রা।

ঝালকাঠি-১ আসনের নেতৃত্বে সেলিম রেজার শূন্যতা অনুভব করছে বিএনপি নেতাকর্মীরা

দূরযাত্রা রিপোর্ট ॥ ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য শাহজাহান ওমর দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থি হলেন। তাই এরপর বিএনপির যোগ্য নেতৃত্বে কে আসছেন তা নিয়ে নেতাকর্মীরা উদগ্রীব। তবে সেলিম রেজাকে যোগ্য মনে করছেন বেশির ভাগ নেতাকর্মী। রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের কাঠিপাড়া গ্রামের মৃত আলহজ্জ রফিজ উদ্দিনের সন্তান সেলিম রেজা। ইউএসএ প্রবাসী এই ব্যক্তিত্ব বর্তমানে নিউইয়র্ক শহরে বসবাস করছেন।
সেলিম রেজা ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সনে রাজাপুরে বিএনপির নির্বাচনে ধানের শীষের পক্ষে কাজ করেছেন। ২০০৪ সনে তিনি আমেরিকা প্রবাসী হন। ২০০৪ থেকে ২০০৬ সন পর্যন্ত রাজনীতি থেকে বিরত ছিলেন। এরপর আবার সক্রিয় হয়ে আমেরিকার রাজনীতে ফ্রন্ট লাইনে চলে আসেন। ১/১১’র সময় খালেদা জিয়ার সাথে টেলিকনফারেন্সে যোগ দিয়ে প্রবাস জীবনের রাজনীতিতে সক্রিয় হন। নিউইয়র্ক মহানগর বিএনপির সাবেক সভাপতি সেলিম রেজা বর্তমানে নিউইয়র্ক মহানগর দঃ বিএনপির আহ্বায়ক পদের দায়িত পালন করছেন। এরআগে ১৯৮৮ সনে তিনি বরিশালের কালিবাড়ি ইউনিয়নের ছাত্রদল সভাপতি, তারপর বরিশাল মহানগর ছাত্রদল আহ্বায়ক কমিটির সহ-সভাপতি এবং বরিশাল জেলা ছাত্রদল জেলা আহ্বায়ক কমিটির সদস্য হিসাবে দলের জন্য নিরলস কাজ করেছেন। এ কারণেই তিনি এলাকার পাশাপাশি বরিশাল বিভাগে বিএনপি নেতাকর্মীদের কাছে জনপ্রীয়, পরিচিত ও গ্রহনযোগ্য ব্যক্তিত্ব।
বিশেষ করে ঝালকাঠি-১ আসনে বিএনপি থেকে শাহজাহান ওমরের আওয়ামীলীগে নৌকা প্রতীক নিয়ে চলে যাওয়ায় রাজাপুরের সন্তান সেলিম রেজার নাম সামনে এসেছে। এ আসনে বিএনপির নেতৃত্বে তাকেই যোগ্য মনে করছে বেশির ভাগ নেতাকর্মীরা। সদালাপি, কঠোর পরিশ্রমী ও বিনয়ী হিসেবে পরিচিত এই সেলিম রেজাকে অধিকাংশ নেতাকর্মী ভবিষ্যতে দলীয় ভাবে নেতৃত্বে দেখতে চায়। তিনি প্রবাসে থাকলেও এলাকার জনসাধারন ও নেতাকর্মীদের সুখ দুঃখে সব সময় পাশে থেকে সহযোগীতা করে যাচ্ছেন বলে জানাযায়। একই ভাবে আমেরিকার নিউইয়র্ক শহরেও তিনি দলের হয়ে নির্বিঘেœ সামনে থেকে কাজ করছেন।
রাজাপুর কাঠালিয়ায় সেলিম রেজাকে নিয়ে নেতা কর্মীদের কি চিন্তা ভাবনা জানতে চাইলে কাঠালিয়া যুবদল নেতা আতিকুর রহমান বলেন, তিনি প্রবাসে থাকলেও এখন দেশের রাজনীতিতে তার আসার বিষয়টি সময়ের ব্যাপার মাত্র। যুক্তরাষ্ট্র বিএনপির সাথে তিনি সক্রিয়। রাজাপুর উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সহসম্পাদক ও সাবেক ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সজল সিকদার জানান, রেজা ভাইর সাথে আমারা ২০০২ সনে ছাত্রদলের রাজনীতি থেকে পরিচিত। তিনিও সে সময় ছাত্রদল করতেন। তিনি রাজাপুর ছাত্রদল ও যুবদলের সাথে কথা বলেন, খোঁজ খবর নেন প্রায়ই। রাজাপুর উপজেলা বিএনপির প্রচার সম্পাদক গোলাম মোস্তাফা সিকদার জানান, সেলিম রেজা আমাদের এ আসনে শাহজাহান ওমরের শূণ্যতা পূরণে যোগ্য ব্যক্তিত্ব। আমরা তাকে সবসময় কাছে পাই। তিনি যদিও দীর্ঘ সময় যুক্তরাষ্ট্রে থাকেন। কিন্তু আমাদের প্রয়োজনে সহযোগীতার হাত বাড়িয়ে দেন।
সেলিম রেজা বলেন, কেহ যদি আদর্শচ্যুত হয়ে দল ত্যাগ করে চলে যান তাতে দলের ক্ষতি হবেনা। কারণ আমাদের নেতা তারেক রহমান বলেছেন ব্যক্তির চেয়ে দল বড় দলের চেয়ে দেশ বড়। আমার কেন্দ্র ঘোষিত কর্মসূচি ঐক্যবদ্ধ ভাবে পালন করে যাচ্ছি। তাই বিজয় আমাদের সুনিশ্চিত। ইতিমধ্যেই আমার ঝালকাঠি-১ আসন থেকে নেতাকর্মীরা ব্যক্তিগত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে নিয়ে তাদের মনের ভাব প্রকাশ করছে। আমি তাদের ভালবাসায় রিক্ত এবং সিক্ত। খুব শিগ্রই তাদের সাথে দেশের মাটিতে একত্রিত হয়ে দলের জন্য আবার কাজ শুরু করার আশা মত ব্যক্ত করছি।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক ঝালকাঠিতে রিপন মল্লিককে পাওনা টাকার জন্য পরিকল্পিত হত্যার অভিযোগ আটক প্রবাসীর স্ত্রী গণকর্মচারী শৃংখলা আচরণ বিধি অমান্য করায় ঝালকাঠি সদর হাসপাতাল তত্ত্বাবধায়ককে শোকজ নলছিটি সেচ্ছাসেবকলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা ॥ জড়িতদের গ্রেফতারে এসপি‘র নির্দেশ বেসরকারি ভাবে ঝালকাঠি-১ আসনে নৌকার ওমর ঝালকাঠি-২ আসনে আমু বিজয়ী ঝালকাঠিতে ভোট চেয়ে আমু’র গনসংযোগ ঝালকাঠির সুগন্ধা নদীতে সিন্ডিকেটের অবৈধ বালু উত্তোলন থামছেনা