28 February- 2024 ।। [bangla_date]


মৃতঃ রিপন মল্লিক।

ঝালকাঠিতে রিপন মল্লিককে পাওনা টাকার জন্য পরিকল্পিত হত্যার অভিযোগ আটক প্রবাসীর স্ত্রী

দূরযাত্রা রিপোর্ট ॥ ঝালকাঠি পৌর এলাকার কৃষ্ণকাঠি এলাকায় ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি রিপন মল্লিকের (৫০) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত রিপন মল্লিক ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি। তিনি ঐ এলাকার মৃত আবদুল মল্লিকের ছেলে। ১৫ ডিসেম্বর রাতেই তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এটি পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবি পরিবারের।
ওয়ার্ড কাউন্সিলর এসএম আল আমিন জানায়, রিপনের প্রতিবেশী সৌদি প্রবাসী কামাল হোসেনের স্ত্রী শিরিন আক্তারের ঘরে সোমবার রাত সারে ১০ টায় এই হত্যাকান্ডটি ঘটেছে। তবে ঐ নারীর কাছে রিপন মল্লিক জমি বিক্রির টাকা পেত। এ ঘটনার সূত্র ধরে তাকে হত্যা করা হতে পারে বলে বলে স্থানীয়দের ধারনা। সূত্র জানায় ৬ মাস আগে রিপন মল্লিককে উড়ো চিঠির মাধ্যমে হত্যার হুমকী দিয়ে ছিল। পরিবার থেকে এ বিষয়ে জিডি করতে বলা হলেও রিপন জিডি করেনি। জমির পাওনা টাকা না দেয়ার জন্যই শিরিন চক্রের সহায়তা নিয়ে একটি মিথ্যা নাটক সাজিয়ে রিপনকে ফঁসাতে চেয়ে ছিল। এর সাথে এলাকার কজন জড়িত আছে বলেও ঐ সূত্রের দাবি। তবে রিপন মল্লিকের ভাই মনির মল্লিক জানান, আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি। শিরিনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলেই সব রহস্য উদঘাটিত হবে বলে আমার বিশ^াস। আমার ভাই শিরিনের কাছে জমি বিক্রির ২ লাখ টাকা পাবে। তা না দিতেই তাকে ডেকে নিয়ে নাটক সাজাতে চেয়ে ছিল। সার্কেল এসপি স্যারসহ পুলিশের কাছে উড়ো চিঠি দেয়া হয়েছে। ঐ মহিলা প্রাথমিক ভাবে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বিকার করেছে। তবে তার সাথে কারা জড়িত সে বিষয়ে কোন তথ্য দেয়নি বলেও তিনি জানান। রিপনের পরিবারের দাবি তাকে পরিকল্পিত ভাবে পিছন থেকে কোপ দিয়ে হত্যার পর তার শরীলের বস্ত্র খুলে ফেলে মিথ্যা নাটক সাজাতে সক্রিয় আসামীরা। তবে তিনি জড়িত না থাকলে কেন সাথে সাথে পুলিশকে না জানিয়ে হাসপাতালে পাঠানো হলো তা নিয়েও সন্দেহ এলাকাবাসির।
পুলিশ, নিহতের স্বজন এবং স্থানীয়দের সাথে কথা বলে জানাযায়, কৃষ্ণকাঠি মল্লিক বাড়ির বাসিন্দা আওয়ামীলীগ নেতা রিপন মল্লিক প্রায়ই সৌদি প্রবাসী কামালের স্ত্রী শিরিন আক্তারের বাসায় আসা যাওয়া করতেন। শিরিনের ছেলে ইমন হোসেন গত ৪ দিন পুর্বে ঢাকায় অবস্থান করছে। ঘটনার দিন শিরিন তার ঘরে একা থাকাকালীন এ ঘটনা ঘটেছে। রিপন মল্লিক জমি ক্রয় বিক্রয় পেশার সাথে জড়িত ছিলেন দীর্ঘ দিন থেকে।
নিহত রিপনের আরেক ভাই সমির মল্লিক বলেন, আমাকে স্থানীরা ফোনে জানায় ভাইকে মেরে মাথা ফাটিয়ে হত্যা করা হয়েছে। খবর শুনে শিরিনের বাসায় গিয়ে দেখি তিনি ঘরেই বসা এবং স্বাভাবিক। ভাইয়ের লাশ হাসপাতালে নিয়ে গেছে স্থানীয়রা। শিরিন আক্তারের বোনের ছেলে লিয়ন হোসেন বলেন, ‘আমার খালা/খালু রিপন মল্লিকের কাছ থেকে জমি কিনেছে। সেই সুবাদে রিপন মল্লিক আমার খালার বাসায় আসা যাওয়া করতো। তবে ঘটনার দিন কেনো রিপন মল্লিক খালার ঘরে এসে ছিল তা আমার জানা নেই।
এই ঘটনার বিষয়ে ঝালকাঠি সদর সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার মো. মুহিতুল ইসলাম বলেন, লাশের সুরতহাল শেষে প্রাথমিক ভাবে বুঝা গেছে এটি হত্যাকান্ড। যেই মহিলার ঘরে হত্যা করা হয়েছে সেই মহিলার সাথে রিপন মল্লিকের পরকিয়া সম্পর্ক ছিলো বলেও তথ্য পেয়েছি। আমরা শিরিন নামের ঐ মহিলাকে আটক করেছি। আর রিপনের মরদেহ ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতিও চলছে।
এদিকে সোমবার আসর নামাজ বাদ কৃষ্ণকাঠি যৌনপুরী খানকা কমপ্লেক্স জামে মসজিদের সামনে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে মানুষের ঢল নেমে আসে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। রিপন মল্লিকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
জানাজা নামাজে ওয়ার্ড কাউন্সিলর মোঃআল আমিন বলেন রিপন কাকা খুব ভালো মানুষ ছিলেন তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। একটি মহল মৃত্যু ব‍্যাক্তির নামে অপপ্রচার চালাচ্ছে। জানাজা নামাজে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার ২ নংওয়ার্ড কাউন্সিলর হাফিজ আল মাহমুদ ১ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম জাকির সহ আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকার সাধারণ মানুষ।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক ঝালকাঠিতে রিপন মল্লিককে পাওনা টাকার জন্য পরিকল্পিত হত্যার অভিযোগ আটক প্রবাসীর স্ত্রী গণকর্মচারী শৃংখলা আচরণ বিধি অমান্য করায় ঝালকাঠি সদর হাসপাতাল তত্ত্বাবধায়ককে শোকজ নলছিটি সেচ্ছাসেবকলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা ॥ জড়িতদের গ্রেফতারে এসপি‘র নির্দেশ বেসরকারি ভাবে ঝালকাঠি-১ আসনে নৌকার ওমর ঝালকাঠি-২ আসনে আমু বিজয়ী ঝালকাঠিতে ভোট চেয়ে আমু’র গনসংযোগ ঝালকাঠির সুগন্ধা নদীতে সিন্ডিকেটের অবৈধ বালু উত্তোলন থামছেনা