14 July- 2024 ।। [bangla_date]


কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত- দূরযাত্রা।

রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত

দূরযাত্রা রিপোর্ট ॥ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকেলে কাঁঠালিয়া উপজেলা ছাত্রদল ও উপজেলা শ্রমিক দলের আয়োজনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিন, যুক্তরাষ্ট্র এর আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা। তিনি তার বক্তব্যে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭১ সালের ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশে সশস্ত্র মুক্তিযুদ্ধের সূচনা করেন। তাঁর ডাকে সাড়া দিয়ে ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট, ইস্ট পাকিস্তান রাইফেলস ও পুলিশ বাহিনী যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। পরবর্তীতে বেসামরিক জনগণ ও রাজনৈতিক দল সেই যুদ্ধে অংশগ্রহণ করে। ১৯৭৫ সালের ৭ই নভেম্বর ঐতিহাসিক ‘সিপাহী জনতার’ বিপ্লবের মধ্য দিয়ে রাষ্ট্রক্ষমতার ভার নিয়ে বাংলাদেশকে ভয়াবহ এক দলীয় বাকশাল থেকে উদ্ধার করে বহুদলীয় গণতন্ত্র উপহার দেন। তাঁর জন্ম মানেই স্বাধীন বাংলাদেশের জন্ম ও বহুদলীয় গণতন্ত্রের পুনর্জন্ম। এই মহাবীরের ৮৮তম জন্মবার্ষিকীতে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে মহান আল্লাহতায়ালার কাছে দোয়া করছি।
দোয়া মাহফিল উপজেলা ছাত্রদল নেতা মো. হেলাল জমাদ্দার, সাইফুল ইসলাম তালুকদার, সিয়াম হোসাইন তালুকদার, রবিউল ইসলাম ও শ্রমিকদল নেতা লিটন হাওলারসহ এ সময় উপজেলা ছাত্রদল ও উপজেলা শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে রাজাপুর উপজেলা যুবদল। ১৯ জানুযারি বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজাপুর উপজেলা বাজারের দক্ষিণ পাশ সংলগ্ন তানজিদুল কুরআন হাফেজি মাদ্রাসা জামে মসজিদে এ আয়োজন করা হয়। 
জানা গেছে, নিউইয়র্ক মহানগর দক্ষিন বিএনপির আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজার তত্ত্বাবধানে উপজেলা যুবদলের আয়োজনে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে প্রয়াত প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়া মাহফিলে বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা, দীর্ঘায়ু এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শারিরীক সুস্থতা ও দীর্ঘায়ু, শহীদ জিয়াউর রহমানের ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন রাজাপুর উপজেলা যুবদল নেতা সজল শিকদার, মাসুদ তালুকদার, রাজাপুর উপজেলা ছাত্রদলের নেতা নয়ন তালুকদার, মুসা হাওলাদার নিপু, নাজমুল হাসান নহু, গিয়াস উদ্দিন, গোলাম আজম, রিয়াদ আল ফাহাদ সহ রাজাপুর উপজেলা ছাত্রদল ও যুবদল ।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক