20 April- 2024 ।। [bangla_date]


ছবি- ঝালকাঠি নার্সিং কালেজ- দূরযাত্রা।

ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ

দূরযাত্রা রিপোর্ট ॥ ঝালকাঠি নার্সিং কলেজ শিক্ষকদের মাঝে বিরোধকে কেন্দ্র করে এখানকার স্বাভাবিক পরিবেশ বিনিষ্ট হচ্ছে।
তথ্যানুসন্ধানে জানাযায়, গত ২৭ জানুয়ারী কলেজের ইনস্ট্রাকটর হাসিনা তাজমিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন কলেজের অধ্যক্ষ গীতা রানী সমদ্দার। এর জের ধরে হাসিনা তাজমিন ৩০ জানুয়ারী কলেজের অফিস সহকারী কামাল হোসেনের বিরুদ্ধে ছাত্রী হয়রানী ও হোষ্টেলে থাকাসহ বেশ কিছু অভিযোগে নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তর ও জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। মুলত এরপরই শিক্ষকদের মধ্যে বিরোধ প্রকাশ্যে আসতে থাকে। একে অপরের বিরুদ্ধে চলতে থাকে বিষেধগার। তাদের এ বিরোধে নার্সিং শিক্ষার্থীদের ব্যবহার করার অভিযোগও পাওয়া গেছে। ২০১৯ সালে ঝালকাঠি নার্সিং কলেজটি ভবনটি হস্তান্তর করা হলেও ২০২১ সালে অধ্যক্ষ ও ১জন কর্মচারী নিয়ে কলেজের শিক্ষা কার্যক্রম শুরু হয়।
কলেজ অধ্যক্ষ্যের নাসিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো চিঠিতে উল্লেখ করেন, চলতি বছরের ২৬ জানুয়ারী নার্স শিক্ষক হাসিনা তাজমিন যোগদান করার পরই কলেজের দৃশ্যপট পরিবর্তন হয়ে যায়। তিনি যোগদান পরার পর থেকেই ছাত্রীদের এবং শিক্ষকদের মধ্যে বিভেদ তৈরি শুরু করেন। হাসিনা তাজমিন বরগুনা নার্সিং ইনস্টিটিউট এ কর্মরত থাকা কালীন সেখানকার নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ এর সাথে গন্ডগোল করে খারাপ পরিস্থিতি সৃস্টি করলে তখন নার্সিং মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ঝালকাঠি নার্সিং কলেজে বদলী করেন। ২০২৩ সালের নভেম্বরে ছাত্রীদের নাম ভাঙ্গিয়ে ফেইসবুকে কলেজের নামে বিভিন্ন রকম মিথ্যা এবং বানোয়াট তথ্য দিয়ে ছাত্রীদেরকে উস্কে দেয়। ছাত্রীদেরকে ভুল বুজিয়ে আন্দোলন মুখি করেন। নার্স শিক্ষক হাসিনা তাজমিন ক্লাসের কোন টপিক নিয়ে আলোচনা না  করে ছাত্রীদেরকে বিভিন্ন রকমের ভয়ভীতি দেখিয়ে অত্র কলেজে কর্মরত কর্মচারী এবং অধ্যক্ষের নামে কুরুচিপূর্ণ, অশ্লীল কথা বলেছে।
ছাত্রীদের কাছ থেকে জোরপুর্বক ফেল করার ভয় দেখিয়ে সাদা কাগজে স্বাক্ষর নিয়েছে। যাহা ছাত্রীরা স্বীকার করেছে, হাসিনা তাজমিনের ভয়ে ছাত্রীরা সাদা কাগজে না বুজে স্বাক্ষর করেছে। তার সাথে আরও কয়েকজন শিক্ষক জড়িত রয়েছে। হাসিনা তাজমিনকে কারন দর্শানোর নোটিশ দিলেও তা সে তিনি গ্রহন না করে অধ্যক্ষকে জীবননাশের হুমকি দিয়েছেন।
এ ব্যপারে নাসিং শিক্ষক হাসিনা তাজমিন বলেন, আমি কলেজের বিভিন্ন অসংগতি নিয়ে কথা বলায় আমার উপর কলেজ অধ্যক্ষ ও অফিস সহকারী ক্ষিপ্ত হয়ে আমাকে ফাসাতে আমার বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছে।
ঝালকাঠি নার্সিং কলেজের অধ্যক্ষ গীতা রানী সমাদ্দারের কাছে হাসিনা তাজমিনের বিষয় জানতে চাইলে তিনি বলেন হাসিনা তাজমিন একজন উশৃঙ্খল। সে কারও কমান্ড মানেনা। কোন নিয়ম নীতির মধ্যে নেই। তার বিষয় মহাপরিচালক মহোদয়কে জানানো হয়েছে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক