15 May- 2024 ।। [bangla_date]


খোন্দকার জসিম আহমেদ

ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু

দূরযাত্রা রিপোর্ট ॥ ঝালকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিইও) খোন্দকার জসিম আহমেদ এর দুর্নীতি অনিয়ম ও বরিশালে দশতলা ভবন নির্মানের বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে তদন্ত কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ঢাকার সহকারী পরিচালক (উপবৃত্তি) মো. কবির উদ্দিনকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। তিনি নিজে উপস্থিত থেকে খোন্দকার জসিম আহমেদের বিরুদ্ধে সংশ্লিস্টদের সাক্ষ্য প্রমান গ্রহণ করবেন। ইতিমধ্যে অভিযোগকারী ও সংশ্লিস্টদের উপস্থিত থাকার জন্য চিঠি দেয়া হয়েছে।
চিঠিসূত্রে জানা গেছে, গত ১৮ ডিসেম্বর বিভিন্ন পত্রিকায় খোন্দকার জসিম আহমেদ এর নানা অনিয়ম এবং বরিশাল শহরে করিম কুটির এলাকায় ছয়তলা আলিশান ভবন নির্মানের বিষয়ে সংবাদ প্রকাশিত হয় এবং বরিশাল জর্ডন রোড নিবাসি সাংবাদিক বায়েজিদ আহমেদ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এসব অভিযোগ তদন্ত করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী পরিচালক মো. কবির উদ্দিনকে দায়িত্ব দেন। কবির উদ্দিন অভিযোগকারী বায়েজিদ আহমেদকে ২৮ ফেব্রুয়ারি ঝালকাঠি ডিপিও অফিসে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে।
উল্লেখ্য ২০২১ সালের এপ্রিল মাসে খোন্দকার জসিম আহমেদ উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে ঝালকাঠিতে যোগদানের পর থেকে শিক্ষকদের কাছ থেকে নানা অজুহাতে টাকা পয়সা আদায় শুরু করেন। অন-লাইনে শিক্ষক বদলীতে অনিয়ম, ক্ষুদ্র মেরামতের বরাদ্দে স্কুল প্রতি টাকা আদায়, শিক্ষকদের পাসপোর্ট করার অনুমতিতে টাকা গ্রহণসহ নানা অভিযোগে ১৫ জন প্রাথমিক শিক্ষক জসিম আহমেদের বিরুদ্ধে ২০২২ সালের ডিসেম্বর মাসে মহাপরিচালক বরাবরে অভিযোগ দায়ের করেছিল। এ অভিযোগের বিষয়ে সহকারী পরিচালক অর্থ মো. নুরুল ইসলাম ২০২৩ সালের ৫ মার্চ ঝালকাঠি সদর উপজেলা শিক্ষা অফিসে তদন্তরে জন্য এসেছিলেন। অভিযোগকারী শিক্ষকরা জসিম আহমেদের বিরুদ্ধে সাক্ষ্যও দেন। খোন্দকার জসিম আহমেদের অবৈধ অর্থের প্রভাবে সহকারী পরিচালক নুরুল ইসলামের তদন্ত রিপোর্ট গত এক বছরেও প্রকাশ করা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক ঝালকাঠির একাধিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বলেন, খোন্দকার জসিম আহমেদ ঝালকাঠিতে যোগদান করেছে প্রায় তিন বছর হলো। তাঁর ২০২৬ সালে অবসরে যাওয়ার কথা। তিনি সব সময় দম্ভোক্তি করে বলেন, যত অনিয়মই করি, আমাকে ২০২৬ সালের আগে কেউ ঝালকাঠি থেকে সরাতে পারবে না। উপর থেকে এ চুক্তি করেই এসেছি।
অভিযোগকারী বরিশাল জর্ডন রোডের বাসিন্দা সাংবাদিক বায়েজিদ আহম্মেদ বলেন, নানা ধরনের চাপ উপেক্ষা করে আমি সাক্ষ্য দিতে যাবো। সত্য ঘটনা তথ্য প্রমানসহ তদন্ত কর্মকর্তার কাছে তুলে ধরবো। অভিযুক্ত খোন্দকার জসিম আহমেদ বলেন, আমার বিরুদ্ধে সকল অভিযোগ ভিত্তিহীন। আমি বৈধ ভাবে বাড়ি করছি। তার কাগজপত্র আমি তদন্ত কর্মকর্তার কাছে তুলে ধরবো।
এ বিষয়ে ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার জানান. আগের ১৫ শিক্ষকের অভিযোগ তদন্তের রিপোর্ট কেন আলোর মুখ দেখেনি এবং বর্তমান অভিযোগের বিষয়ে আমার কিছুই জানা নেই। আমি ঝালকাঠিতে যোগদানের পর এখন পর্যন্ত এই ফাইলের মধ্যে নজর দিতে পারিনি। শুধু আমাকে অবগত করা হয়েছে তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক