15 May- 2024 ।। [bangla_date]


ঝালকাঠিতে বিএনপির মিছিল পিকেটিং পিকআপ দেখে দৌড়ে আহত ৫

দূরযাত্রা রিপোর্ট ঃ বিএনপি এবং সমমনা দলের চলমান ৭ম ধাপের অবরোধের দ্বিতীয় দিন ২৭ নভেম্বর ঝালকাঠিতে ঝটিকা মিছিল ও পিকেটিং করেছে  বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠন।  সকালে বরিশাল – পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে সকাল ৬.৩০ টার দিকে দপদপিয়ার বুরিরহাট এলাকায় মিছিল করেছে জেলা বিএনপি। জেলা যুবদল এবং ছাত্রদল আলাদালভাবে মিছিল বের করে।
ঝালকাঠী-খুলনা আঞ্চলিক মহাসড়কের কৃষ্ণকাঠি  এলাকায় ঝালকাঠি জেলা যুবদলের আহবাক মোঃ শামিম তালুকদার এর নেতৃত্বে মিছিল ও পিকেটিং হয়েছে। এতে ঝালকাঠী জেলা, উপজেলা ও পৌর যুবদলের নেতাকর্মীরা অংশ নেয়। অপরদিকে ঝালকাঠী-পিরোজপুর আঞ্চলিক সড়কের বৈদারাপুর বাদামতলা এলাকায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস সরদার দিপু’র নেতৃত্বে সকাল ৮ টায় বিক্ষোভ মিছিল ও পিকেটিং  হয়েছে। ছাত্রদল নেতাকর্মীরা  গাছের গুঁড়ি ফেলে কিছুক্ষন সড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময়  জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস সরদার দিপু সহ ৫ জন আহত হয়। দুপুর ১২ টার দিকে ঝালকাঠী শহরের বাইপাস সড়কের পাসপোর্ট অফিস এলাকায়  ঝালকাঠী সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক মোঃ তৌহিদ হোসেন এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়েছে । এতে  উপজেলা, পৌর, কলেজ এবং ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে ।
অবরোধের মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা একতরফা তপশিল  বাতিল, হাসিনা সরকারের পদত্যাগ ও  তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দেয়া  এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ সকল নেতাকর্মীদের মুক্তি চেয়ে বিভিন্ন স্লোগান দেয়।  এছাড়াও রাস্তায় পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে  পিকেটিং করে বিএনপি এবং যুবদল নেতাকর্মীরা। ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে) এ্যাড. মিজানুর রহমান মুবিন জানান, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম প্রতিহত করতে পুলিশ আওয়ামী লীগ এর দলীয় ভুমিকায় অবতীর্ণ হয়েছে। গ্রেফতার, হামলা মামলা শত নির্যাতন উপেক্ষা করে ঝালকাঠি জেলা বিএনপির    আহবায়ক কমিটির নেতৃত্বে কর্মসূচি চলমান আছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে ঝালকাঠি জেলা বিএনপি এবং সকল অঙ্গ সংগঠন। এদিকে অবরোধ কর্মসূচির কারণে ঢাকাসহ দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। শহরের বিভিন্ন পয়েন্ট এবং আঞ্চলিক মহাসড়কে  সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে।

Please Share This Post in Your Social Media




More News Of This Category




Mobile : 01712387795

Email:dailydurjatra@gmail.com
টপ
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর নির্দেশে কার্যালয়ের গাছ কেটে নিয়ে বরিশালে যাবার সময় আটক ঝালকাঠি নার্সিং কলেজ অধ্যক্ষ-শিক্ষক দ্বন্ধে অচল অবস্থা পাল্টাপাল্টি অভিযোগ ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে সরকার নির্ধারিত মূল্যে মুরগি পেয়ে ক্রেতারা খুশি ঝালকাঠির বাজারে মুরগি উধাও ॥ ক্রেতারা হতাশ কৃষি বিপনন কর্মকর্তা কিছু জানেনা ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ডিবি পুলিশের পৃথক অভিযানে ঝালকাঠিতে গাঁজা ও রাজাপুরে গাছসহ ২ বিক্রেতা আটক ঝলকাঠি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার আগের তদন্ত প্রতিবেদন চাপা রেখেই আরেক দূর্নীতির তদন্ত শুরু ঝালকাঠি বিআরটিএ অফিসে লাইসেন্স আবেদনের ফাইল চলে যায় দালালের কাছে অভিযোগ অস্বিকার কর্তৃপক্ষের রাজাপুর ও কাঁঠালিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ কাঠালিয়ায় মামলার প্রধান আসামী সাগর র‌্যাবের জালে আটক